টুইটারে আসছে সরাসরি মেসেজ পাঠানোর সুবিধা

সামাজিক যোগাযোগের মাধ্যম হলেও স্রোতের উল্টোপথেই হেঁটেছে টুইটার। তবে তাতে লাভের বদলে ক্ষতিই বেশি হয়েছে সাইটটির। ব্যবহারকারীর সংখ্যা যেমন কমেছে তেমনি প্রযুক্তি বাজারে নিজেদের টিকিয়ে রাখতে হিমশিম খেতে হয়েছে প্রতিনিয়ত। তাই তো এবার টুইটার বেশ শক্ত করেই হাল ধরেছে বলা যায়।

ধীরে ধীরে জনপ্রিয় হয়ে উঠেছে সামাজিক যোগাযোগের প্ল্যাটফর্মটি। এবার নিয়ে আসছে আরও একটি নতুন ফিচার। সেটি হলো ডিরেক্ট মেসেজ অপশন। টুইটারের এই নতুন ফিচারের মাধ্যমে যে কোনো টুইটে সরাসরি মেসেজ করা যাবে।

মাইক্রো ব্লগিং প্ল্যাটফর্ম টুইটার নিজেরাই টুইট করে জানিয়েছে তাদের এই নতুন ফিচার ডিরেক্ট মেসেজের কথা। এর মাধ্যমে যে কোনো ধরনের টুইটে ব্যবহারকারীরা সরাসরি মেসেজ করতে পারবে। এর ফলে উভয়ের মধ্যে সহজেই একটি যোগাযোগ ব্যবস্থা গড়ে উঠবে।

টুইটার নতুন এই ফিচার নিয়ে পরীক্ষা নিরীক্ষা চালাচ্ছে। যদিও নতুন ফিচার ডিরেক্ট মেসেজ নিয়ে সিভিল সারভেন্ট এবং পাবলিক সেফটি বিশেষজ্ঞরা আগে থেকেই সতর্ক করে দিয়েছেন। তাদের মতে, এর ফলে ব্যক্তি স্বাধীনতায় হস্তক্ষেপ হতে পারে এবং টুইটার ব্যবহারকারীদের ব্যক্তিগত সুরক্ষা বিঘ্নিত হওয়ার সম্ভাবনা রয়েছে।

অন্য একজনের প্রোফাইলে গিয়ে তাকে ডিরেক্ট মেসেজ করার ফলে সৃষ্টি হতে পারে বিভিন্ন ধরনের বিতর্ক। এর ফলে টুইটারের এই নতুন ফিচার ডিরেক্ট মেসেজ না নিয়ে আসাই ভালো বলে মন্তব্য করেছেন নিউ ইয়র্কের পাবলিক ডিফেন্ডার এলিজা অরলিন্স।

টুইটারের মুখপাত্র জানিয়েছেন, টুইটারের নতুন ফিচার ডিরেক্ট মেসেজ নিয়ে এখনো বিভিন্ন ধরনের পরীক্ষা নিরীক্ষা চালানো হচ্ছে। তারা চাইছেন যে ডিরেক্ট মেসেজের মাধ্যমে যোগাযোগ ব্যবস্থার উন্নতি করতে। একই সঙ্গে টুইটারের ব্যবহারকারীদের কাছে ডিরেক্ট মেসেজ বন্ধ করার অপশনও থাকবে। এর ফলে সেই সেটিং অপশন ব্যবহার করে তারা এই ফিচার বন্ধ করে রাখতে পারবে।

ফলে টুইটার ব্যবহারকারীদের ব্যক্তিগত সুরক্ষা বিঘ্নিত হওয়ার কোনো সম্ভাবনা নেই। সবদিক বিবেচনা করেই এই ফিচার চালু করা হবে বলে জানান টুইটারের মুখপাত্র।

Show More

Leave a Reply

Your email address will not be published.

Back to top button